অবশেষে ছেলের বাবার নাম জানালেন নুসরাত

ঢাকা : কলকাতার অভিনেত্রী নুসরাত জাহান সদ্য মা হয়েছেন। ছেলের জন্মের পরদিন প্রকাশ্যে এনেছিলেন তার নাম। জানিয়েছিলেন ছেলের নাম ‘ঈশান’। তবে সবাইকে সন্তানের নাম জানালেও তার বাবার নাম নিয়ে ছিল ধোঁয়াশা। তবে এবার সব জল্পনার অবসান ঘটিয়ে ছেলের বাবার নাম সবার সামনে আনলেন তিনি।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে কলকাতা পৌরসভার অনলাইনে ফরমে ছেলের নাম নথিভুক্ত করতে গিয়ে তিনি বাবার নাম জানান।

নুসরাত জাহানের সন্তানের পিতার নাম দেবাশিস দাশগুপ্ত। দেবাশীষ দাশগুপ্ত আসলে যশেরই আরেকটি নাম।

পৌরসভার দেওয়া বার্থ সার্টিফিকেটে নুসরাতের সন্তানের নাম লেখা হয়েছে ঈশান জে দাশগুপ্ত। মায়ের নাম নুসরাত জাহান। কাজেই নুসরাত সিঙ্গল মাদার কি না, তা নিয়ে এখন আর প্রশ্ন করার সুযোগ থাকল না। গত শুক্রবার পৌরসভায় কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ নিতে যান যশ-নুসরাত। তখনই খবর হয়, সিঙ্গল মাদার হওয়ার জন্য বার্থ সার্টিফিকেটে কীভাবে আবেদন করতে হবে, তাই নিয়ে খোঁজখবর করেন দুজনে। আজ (বুধবার) পৌরসভার সার্টিফিকেটে দেখা গেল, আসলে সন্তানের অভিভাবক হিসাবে রয়েছে দুজনেরই নাম। এমনকি বাড়ির ঠিকানা হিসাবে সোনারপুর উত্তরের ঠিকানা দেওয়া হয়েছে।

ঈশানের জন্মের ১২ দিনের মাথায়ই কাজে ফেরেন নুসরাত। একটি পার্লারের উদ্বোধনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, বাবা জানেন বাবা কে? কোনও নারীকে এই প্রশ্ন করা মানে তার চরিত্রে কালি ছিটানো।

তিনি আরও বলেন, যশকে সঙ্গে নিয়ে তিনি দারুণ অভিভাবকত্ব উপভোগ করছেন। অন্যদিকে অভিনেতা যশ দাশগুপ্তও ফিরেছেন শুটিংয়ে। ‘চিনেবাদাম’ ছবির শুটিংয়ে তিনি জানান, ‘আমি ও নুসরাত দুজনে মিলেই ছেলের নাম রেখেছি ঈশান। ওর ডাকনাম অংশ।’