আবারও বড় ধাক্কা খেল বার্সেলোনা

ঢাকা : চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে হারের (৩-০) দুঃখ ভোলার আগে এবার বড় ধাক্কা খেল বার্সেলোনা। সোমবার (২০ সেপ্টেম্বর) রাতে ঘরের মাঠে স্প্যানিশ লা লিগায় গ্রানাডার বিপক্ষে শেষ মিনিটের গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে। স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমে চতুর্থ ম্যাচে কাতালানদের এটি দ্বিতীয় ড্র।

ক্যাম্প ন্যু’তে সোমবার রাতে খেলার দ্বিতীয় মিনিটের মাথায় পিছিয়ে পড়ে বার্সেলোনা। কর্নার থেকে উড়ে আসা বল ক্লিয়ার করতে পারেনি বার্সার রক্ষণভাগ।

এই সুযোগে গ্রানাডার সার্জিও এস্কুদেরোর বামদিক থেকে বাড়িয়ে দেয়া বল গোল পোস্টের সামনে পেয়ে যান ডমিংগোস দুয়ার্তে। বলে মাথা ছুঁয়ে জালে পাঠান দুয়ার্তে। প্রথমার্ধে পাল্টাপাল্টি আক্রমণ চললেও আর গোল পায়নি দু’দল।

দ্বিতীয়ার্ধেও বেশ আক্রমণ চলে দু’দলের মধ্যে। ৭৯ মিনিটের সময় গোল পরিশোধের দারুণ সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি ফ্রাঙ্কি ডি ইয়ং। হেড নিলে লক্ষ্যভ্রষ্ট হয় বল। ১-০ ব্যবধানে পিছিয়ে যখন হারের ক্ষণ গুনছিল বার্সা, তখনই যেন স্বস্তি নেমে এলো রোনাল্ড আরাউজোর কল্যাণে। ঠিক ৯০ মিনিটের ডি বক্সের মধ্যে হেড নেন রোনাল্ড। বল এক ড্রপে অতিক্রম করে গোললাইন।

ড্র’তে পয়েন্ট হারালেও শেষ মুহূর্তের গোলে হাঁফ ছেড়ে বাঁচে বার্সা। এই ড্রয়ে ৪ ম্যাচ থেকে ৮ পয়েন্ট পেয়ে বার্সেলোনার অবস্থান পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে। অন্যদিকে ৫ ম্যাচ থেকে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ।