কোহলিদের কাছে দাঁড়াতেই পারলো বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই

ঢাকা : আরব আমিরাতে এসে টানা দুই ম্যাচ হারের পর অবশেষে জয়ের দেখা পেলো বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। রোববার (২৬ সেপ্টেম্বর) দুবাইয়ে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা।

আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন ও টুর্নামেন্টের অন্যতম তারকাবহুল দল মুম্বাই। কিন্তু আইপিএলের দ্বিতীয় অংশে যেন নিজেদের ঠিকঠাক খুঁজে পাচ্ছে না মুম্বাই ইন্ডিয়ান্স। এবার বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে ৫৪ রানের বড় ব্যবধানে হেরে গেছে মুম্বাই। শুরুতে ব্যাট করতে নেমে কোনো রান না করেই সাজঘরে ফেরত যান বেঙ্গালুরু ওপেনার দেবদূত পাড্ডিকেল।

তবে অন্যপ্রান্ত আগলে রাখেন অধিনায়ক কোহলি। ৩ চার ও ছক্কায় ৪২ বলে ৫১ রান করে অ্যাডম মিলনের বলে আউট হন তিনি। ২ চার ও ছক্কায় ২৪ বলে ৩২ রান করেন শ্রীকর ভারত। এদিন রান পেয়েছেন গ্লেন ম্যাক্সওয়েলও। ৬ চার ও ৩ ছক্কায় ৩৭ বলে ৫৬ রান করেন তিনি। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান করে বেঙ্গালুরু। মুম্বাইয়ের পক্ষে ৪ ওভারে ৩৬ রান দিয়ে ৩ উইকেট নেন জাসপ্রিত বুমরাহ।

বেঙ্গালুরুকে জবাব দিতে নেমে মুম্বাইকে ভালো শুরু এনে দেন রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। ৫ চার ও ১ ছক্কায় ২৮ বলে ৪৩ রান করে ম্যাক্সওয়েলের শিকার হন রোহিত। ৪ চারে ২৩ বলে ২৪ রান আসে ডি ককের ব্যাট থেকে। কিন্তু এই দুজনের বিদায়ের পরই যেন খেই হারায় মুম্বাই।

আর কোনো ব্যাটসম্যানই ব্যক্তিগত সংগ্রহ দুই অঙ্কে নিতে পারেননি। ১১ বল বাকি থাকতে ১১১ রানে অলআউট হয় মুম্বাই। বেঙ্গালুরুর পক্ষে ৩ ওভার ১ বল হাত ঘুরিয়ে ১৭ রান দিয়ে ৪ উইকেট নেন হার্শাল প্যাটেল। হ্যাটট্রিকও করেছেন তিনি। এছাড়া ৪ ওভার বল করে ১১ রান দিয়ে তিন উইকেট নেন ইউজবেন্দ্র চাহাল।